ডাইনো পার্ক কুমিল্লা | Dino Park Comilla 20/04/2021


PC: Hasnat karim


কুমিল্লার থিম পার্ক হিসেবে ডাইনো পার্ক কুমিল্লার লালমাই পাহাড়ের ১২ একর জমিতে ভ্রমণ, শিক্ষা এবং বিনোদনের সংমিশ্রণ। কুমিল্লা বিনোদনের কেন্দ্রস্থল কোটবাড়ীর জাম্মুরায় নির্মিত এই মনোরম পার্কটিতে হাজার হাজার বছর আগের বিলুপ্তপ্রায় প্রাণী ডাইনোসরের অবয়ব দেখা যায়। পার্কের উচ্চতা সমতলভূমি থেকে ৪৫ ফুট উপরে রয়েছে প্যারিস হুইল যা লালমাইয়ের আই হিসাবেও পরিচিত। সেই যাত্রায় ১০০ ফুট উঁচুতে লালমাই পাহাড়ের আড়ম্বরপূর্ণ দৃশ্যটি দেখা যায়।

 

মাশফিকা হোল্ডিংস লিমিটেডের উদ্যোগে এই পার্কটি ২৯ ডিসেম্বর, ২০১৭ থেকে বিনোদন কেন্দ্রটি আনুষ্ঠানিকভাবে শিক্ষার পাশাপাশি বিনোদনকে সামনে রেখে যাত্রা শুরু করেছিল। একটি ব্যক্তিগত উদ্যোগে চার ভাই এবং তাদের পিতার উদ্যোক্তা। প্রবেশপথে পার্কটির তিনতলা ঐতিহ্য-সদৃশ ভবন রয়েছে। এই ডাইনোসর পার্কের প্রধান আকর্ষণ চীন থেকে আমদানি করা ডাইনোসর। এই পার্কে পাঁচটি ডাইনোসর রয়েছে। পাহাড়ের চূড়ায় ডাইনোসরগুলি একটি সুইচের স্পর্শে গর্জন করে। এর পাশেই একটি কৃত্রিম ঝর্ণা রয়েছে।

 

শুধু ডাইনোসর দেখার জন্য নয়, এখানে আসা প্রত্যেকের জন্য বিভিন্ন ধরণের রাইড রয়েছে। রাইডগুলির মধ্যে বাম্পার গাড়ি, রোলার কোস্টার, ড্রাগন কোস্টার, অক্টোপাস, ফেরিস হুইল, মেরিগো রাউন্ড এবং আরও অনেক কিছু রয়েছে। খাবারের জন্য বাঁশের প্লাটফর্মে নির্মিত দ্য হিল ক্যাফে রেস্তোঁরাও রয়েছে। এই রেস্তোঁরায় আপনি বিভিন্ন ধরণের বাংলা এবং চাইনিজ খাবার পাবেন। একসাথে ১৩৫ জনের জন্য বসার ব্যবস্থা রয়েছে।

 

ডাইনো পার্ক ও ডাইনো জোনে প্রবেশ ফি ২০০ টাকা। বড়দের রাইড ফি ১০০ টাকা এবং ছোটদের রাইড ফি ৫০ টাকা। এ ছাড়া বিভিন্ন সময়ে প্যাকেজ ও অফার দেয়া হয়। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই পার্ক খোলা থাকে।

 

কিভাবে যাবেন?

কুমিল্লা জেলার সদর দক্ষিণ উপজেলার বেলতলি অথবা নন্দনপুর এলাকা দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় এলাকা পার হয়ে কিছুটা সামনে গেলেই ডাইনো পার্ক। এ ছাড়া কুমিল্লা শহর থেকে ২২০ টাকায় সিএনজিচালিত অটোরিকশা ভাড়া করেও যেতে পারবেন ডাইনো পার্কে। অথবা সরাসরি কুমিল্লার কোটবাড়ি বিশ্বরোড নেমে সেখান থেকে লোকালে (২০টাকা) বা সিএনজি রিজার্ভ নিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পার হয়ে ডাইনো পার্ক যেতে পারবেন।

You might like

Get the mobile app!

Our app has all your booking needs covered: Secure payment channels, easy 4-step booking process, and sleek user designs. What more could you ask for?