কমলক ঝর্ণা | Komolok Waterfall 16/04/2021


PC:


মেঘ-পাহাড়ের জন্য হাল আমলে জনপ্রিয় হয়ে ওঠা সাজেকে বারবার ফিরে যায় ভ্রমণপিপাসুরা। রাতের বেলা পরিষ্কার আকাশে হাজারও তারার মেলা, চাঁদনী রাতে জোছনায় ভেসে যাওয়া পাহাড়ি উপত্যকা, আর দিনের বেলা মেঘের ভেলা দেখে আয়েশ করে কাটিয়ে দেয়া যায় এই মনোরম জায়গায় ২-১ টা দিন। এই অবস্থায় বৈচিত্র্যপ্রেমী ভ্রমণকারীদের জন্য একটি উপযুক্ত অপশন হতে পারে কমলক ঝর্ণা, যা সিকাম তৈসা বা পিদাম তৈসা নামেও পরিচিত।

 

কিভাবে যাবেন?

কমলক ঝর্ণা সাজেকের একান্ত নিজস্ব ঝর্ণা যা সাজেকের বুকেই লুকানো। চারপাশে মনোরম পাহাড়ের সারি, সাদা তুলোর মত মেঘের ভ্যালি আপনাকে মুগ্ধ করবেই। সাজেক এর রুইলুই পাড়া থেকে দুই থেকে আড়াই ঘণ্টার ট্রেকিং করে দেখে আসতে পারেন সুন্দর কমলক ঝর্ণাটি। টানা এক দুই ঘণ্টার বৃষ্টিতেই পাহাড়ি ঝিরিগুলো পানিতে ভরে যায় এবং প্রচুর স্রোত হয়, বড় বড় গাছ ভাসিয়ে নিয়ে যাবার মত স্রোত। কিছুক্ষণ আগেই যেই ঝিরিপথ দিয়ে হাঁটু পানিতে হেঁটে গেছেন, এক দুই ঘণ্টার ভারি বর্ষণে সেটাই ভয়ংকর রূপ ধারণ করবে।

 

কোথায় থাকবেন?

সাজেকে থাকার জন্যে বেশ কিছু রিসোর্ট ও কটেজ আছে। এক রাতের জন্যে রুম নিতে রিসোর্ট ভেদে ১৫০০ থেকে ১৫,০০০ টাকা প্রদান করতে হবে। ছুটির দিনে যেতে চাইলে আগে থেকেই বুকিং দিয়ে রাখা ভালো, নয়তো ভালো রুম পাবার নিশ্চিয়তা কম। সাজেকের সব কটেজ থেকেই মোটামুটি সুন্দর ভিউ পাওয়া যায়। নিচে সাজেকের কিছু রিসোর্টের লিস্ট দেওয়া হলো। রিসোর্ট সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে বা অনলাইনে বুক করতে রিসোর্টের নামটিতে ক্লিক করুন।

.    Mono Adam Resort.       
.    Grand Sajek Resort.    
.    Tareng Resort (টারেঙ রিসোর্ট).  
.    Paradise Sajek Resort.  

Book Now

 

 

কোথায় খাবেন?

সাজেকের প্রায় সব রিসোর্টে খাবার ব্যবস্থা আছে। তাই আগেই রিসোর্টগুলোতে বলে রাখলে পছন্দমত রান্না করে দিবে সেক্ষেত্রে প্রতিবেলা প্রতিজন ১০০-২৫০ টাকা পর্যন্ত খরচ হতে পারে আর মেনু হিসেবে পাবেন ভাত আলুভর্তা, মুরগীর মাংস ইত্যাদি। চাইলে রাতে বার বি কিউও করতে পারবেন। এছাড়া আদিবাসী ঘরেও খাওয়া যায়, আগে থেকেই বলে রাখতে হবে কি খাবেন, তাহলে রান্না করে দিবে। সাজেকে খুব সস্তায় পেঁপে, আনারস, কলা ইত্যাদি ফল পাবেন চেখে দেখতে ভুল করবেন না।

You might like

Get the mobile app!

Our app has all your booking needs covered: Secure payment channels, easy 4-step booking process, and sleek user designs. What more could you ask for?